• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
দেওয়ানগঞ্জে ভোটের মাঠে এগিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুন্নী আক্তার জামালপুরে এসএসসিতে জিপিএ ৫ পেল ফতেমা তাবাচ্ছুম নিষ্ঠা জামালপুরে টানা ৩ বার রোবার স্কাউট কমিশনার নির্বাচিত হলেন অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মুক্তা সরিষাবাড়ীতে গুলি পিস্তল ম্যাগাজিন উদ্ধার, আসামী রুকন পলাতক বকশীগঞ্জ উপজেলা নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলন করলেন এমপি কন্যা মাদারগঞ্জে কয়লাবাহী ট্রাক উল্টে চালক নিহত বকশীগ‌ঞ্জে শিক্ষার্থী‌দের সা‌থে ও‌সির মত‌বি‌নিময় সভা জামালপুরে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তির সপ্তাহের সমাপনী বকশীগঞ্জে উপজেলা নির্বাচনে নিজের নিরপেক্ষতা জানিয়ে পত্র দিলেন এমপি নূর মোহাম্মদ ইসলামপুরে সেফটিক ট্যাংক খননের সময় মাটি চাপায় শ্রমিকের মৃত্যু

শুক্রবার রত্মগর্ভা ফিরোজা বেগমের প্রথম মৃত্যুবার্ষিকী

 

 

মো. শাহ্ জামাল,মেলান্দহ (জামালপুর) সংবাদদাতা ॥

৩ এপ্রিল রত্নগর্ভা ও জয়িতা ফিরোজা বেগম এর ১ম মৃত্যুবার্ষিকী অনুষ্ঠিত হবে। ফিরোজা বেগম সিরাজগঞ্জ জেলার শাহাজাদপুর উপজেলার জামিরতা গ্রামের শহীদ বীরমুক্তিযোদ্ধা ও বুদ্ধিজীবি আব্দুল কাদের মিয়ার স্ত্রী। এই মহিয়সীর ছেলে জামালপুরের মাদারগঞ্জ মডেল থানায় সিনিয়র সার্কেল অফিসার মো: সামিউল আলম পিপিএম।

ফিরোজা বেগমের স্বামী  আব্দুল কাদের মিয়া ১৯৭১ সনে দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা থাকাকালীন পাকহানাদার বাহিনী কর্তৃক শহীদ হন। বাংলাদেশ সরকার ১৯৯৯ সনে শহীদ বুদ্ধিজীবি হিসেবে তার স্মরণে স্মারক ডাক টিকিট প্রকাশ করে।

ফিরোজা বেগম ১৩ মে ২০১১ সালে বিশ্ব মা দিবসে রত্নগর্ভা মা” পদক এবং ৮ মার্চ ২০১৭ সালে আন্তজার্তিক নারী দিবসে মহীয়সী নারীর অবদানের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রালয় জয়িতা পদক/২০১৬ প্রদান করে।

 

৩ এপ্রিল তার প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে তাঁর নিজ বাড়িতে কোরআন খতম ও গ্রামের সকল মসজিদে বাদ জুমাআ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। মায়ের জন্য মাদারগঞ্জ সার্কেল এ সিনিয়র এ এস পি মো: সামিউল আলম পিপিএম সকলের কাছে দোয়া চেয়েছেন।

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।